October 16, 2024, 1:21 am

সংবাদ শিরোনাম
ফুটওভার ব্রিজের উপর থেকে টার্গেট ছিনতাইকারীদের সাবেক ছাত্রলীগ নেতা ইমরানের রাজউকে শক্তিশালী সিন্ডিকেট তথ্য সংগ্রহকালে সাংবাদিককে হুমকি বারুদের গন্ধ বিশ্ববাসী সহ্য করতে পারছেন না (পর্ব ১৩) বাংলাদেশ জাতীয়তাবাদী দল( বিএনপি) ভুল পথে কেন (পর্ব- ১২) মাতৃভূমি সুরক্ষার জন্য আবারো রক্ত দিতে হবে কেন? পর্ব -১১ দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তিনজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ নবাবগঞ্জে বজ্রপাতে দুই বিয়াইয়ের মৃত্যু শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত সুন্নাহর মাঝেই রয়েছে বৈষম্যমুক্ত আদর্শ দেশ গড়ার চাবিকাঠি কুড়িগ্রামে হত্যায় মামলায় সাংবাদিকদের আসামী! কক্সবাজারে অভিযানে ৬ দূর্বৃত্ত অস্ত্র সহ আটক

আজ থেকে কলকাতায় বাংলাদেশের চলচ্চিত্র উৎসব শুরু

আজ থেকে কলকাতায় বাংলাদেশের চলচ্চিত্র উৎসব শুরু

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

কলকাতায় দ্বিতীয়বারের মতো বাংলাদেশের চলচ্চিত্র নিয়ে উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে। আজ শুক্রবার থেকে শুরু হচ্ছে চারদিনের এই চলচ্চিত্র উৎসব। উৎসবে দেখানো হবে বাংলাদেশের ২৩টি চলচ্চিত্র। ‘গেরিলা’ ও ‘চিত্রা নদীর পাড়ে’র মতো ছবি কলকাতার দর্শখরা আবারও দেখার সুযোগ পাবেন। বুধবার এক সংবাদ সম্মেলনে এই উৎসবের কথা জানিয়ে কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপ হাইকমিশনার তৌফিক হাসান বলেছেন, উৎসবের উদ্বোধন করবেন বাংলাদেশের তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গের পর্যটনমন্ত্রী গৌতম দেব। বিশেষ অতিথি হিসেবে থাকবেন প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষ। উপস্থিত থাকবেন বাংলাদেশের এক ঝাঁক চিত্রতারকা।

কলকাতার নন্দন ২ প্রেক্ষাগৃহে উদ্বোধনী অনুষ্ঠানে দেখানো হবে ‘আমাদের বঙ্গবন্ধু’। তৌফিক হাসান বলেছেন, দুই দেশের সাংস্কৃতিক বন্ধন আরও দৃঢ়  এবং দ্বিপক্ষীয় বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও নিবিড় করার লক্ষ্য নিয়েই আযোজন করা হয়েছে এই চলচ্চিত্র উৎসবের। জানা গেছে, উৎসবের ছবিগুলি দেখানো হবে নন্দনের তিনটি প্রেক্ষাগৃহ ও নজরুল তীর্থ-এর ২ নম্বর প্রেক্ষাগৃহে। বাংলাদেশের তথ্য মন্ত্রণালয়ের সহযোগিতায় এই উৎসবের আযোজন করেছে  কলকাতাস্থ বাংলাদেশ উপহাইকমিশন। উৎসবে যে ছবিগুলি দেখানো হবে সেগুলি হল ‘পুত্র’, ‘আমাদের বঙ্গববন্ধু’ (প্রামাণ্য চিত্র), ‘পোস্টমাস্টার ৭১’, ‘স্বপ্নজাল’, ‘দহন’, ‘রাজনীতি’, ‘হেডমাস্টার’, ‘জীবনঢুলি’, ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’, ‘ঘেটুপুত্র কমলা’, ‘নুর মিয়া ও তার বিউটি ড্রাইভার’, ‘গহীন বালুচর’, ‘আলফা’, ‘জান্নাত’, ‘জন্মভূমি’, ‘রাজপুত্র’, ‘পাঠশালা’, ‘সনাতন গল্প’, ‘মহুয়া সুন্দরী’, ‘জাগে প্রাণ পতাকায় জাতীয় সংগীতে’, ‘খাঁচা’, ‘গেরিলা’ ও ‘চিত্রা নদীর পাড়ে’।

Share Button

     এ জাতীয় আরো খবর